আজ প্রাক্তনকে ক্ষমা করার দিন...

আজ অক্টোবর ১৭ প্রাক্তনকে ক্ষমা করার দিন

প্রত্যন্ত কে কখনোই ক্ষমা করব না আমি তেমন কোন ঘ্রাণী ব্যক্তি না আমি তেমন কোন লেখক না আমি তেমন কোন মহান ব্যক্তি ও না যেখানে স্বয়ং আল্লাহ তায়ালা আমাদের ক্ষমা করে দেন এবং আমাদের মধ্যে ভুল করার পরে যখন বুঝতে পারি ক্ষমা চাই তাহলে একটা মানুষের কাছে ক্ষমা চাইতে এত দ্বিধাবো কেন আসুন আমরা প্রাক্তনের কাছে ক্ষমা চাই নাই এবং তাদের থেকে আশীর্বাদ নেই তাতে আমাদের ভগবান বা আল্লাহ যে যেই ধর্মেরই হোন না কেন হয়তোবা কিছুটা শান্তি ফেরাতে পারবো


প্রাক্তন মানেই রাগ অভিমান ইত্যাদি সবকিছু মিলেই একটা সম্পর্কের মধ্যে ফাটল ধরা আমাদের সমাজে ইদানিং এই সমস্যাটার সম্মুখীন প্রতিটা মানুষই বলা চলে কারন আমরা বা আমাদের সমাজ এখনো সেই সভ্যতায় পৌঁছায়নি সহজে আমরা মেনে নিতে চাই না একবার মেনে নিয়ে দেখো না তারপরে কি হচ্ছে সেটা নিয়তির কাছে ছেড়ে দিন.

প্রিয়তমা

মনে রেখো দোষ কখনো কারো একা হয় না আমাদের বাংলাতে একটা প্রবাদ আছে তালই কখনো এক হাতে বাজে না তাই দোষ কখনো কারো একা হয় না যদি আমি কখনো তোমার কাছে দোষ করে থাকি তাহলে অবশ্যই আমি দোষী তার জন্য আমি ক্ষমাপ্রার্থী দয়া করে আমাকে ক্ষমা করে দিবেন আমি এই পাপী মুখটা যেন এটলিস্ট ক্ষমা করে দিলাম কথাটা শুনে একটু শান্তি খুঁজে পাই

শেষবার তুমি বারে বার তুমি X

আমি জানিনা কেন বারবার তোমার কাছে ফিরে আসি এবং তোমার কাছেই ক্ষমা চাই , দোষ আমি একা করিনি হয়তো তোমারও কিছু অনুদান ছিল সর্বশেষে একটি কথা বলতে চাই পারলে আমাকে ক্ষমা করে দিও

ওগো আমার পত্তন প্রেমিক মনে রেখো তোমার বাবা-মার চোখে আমি সেরা না হয়েছিলাম কিছুদিনের জন্য তোমার চোখে সেরা কিন্তু সেটাও বেশি দিন লাস্টিং করে নেই হয়তো কোন এক সুগার দাবি আছে সরকারি চাকরি বাড়ি গাড়ি ইত্যাদি সবই তুমি পাবা কিন্তু আমায় খুঁজে পাবা না

বিয়ে করেছি তাতে কি? তোমাকেও তো করেছিলাম, তুমিও তো বিবাহিত, ছিলে আমার বউ যাই হোক কথা বাড়াতে চাই না রাগও হচ্ছে বলতেও হচ্ছে আজকেই সেদিনটা তোমার কাছে ক্ষমা চাওয়ার পারলে আমাকে ক্ষমা করে দিও

No comments

Theme images by nicolas_. Powered by Blogger.